মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ মার্চ ২০১৯

ভূমি ব্যবস্থাপনায় দুর্নীতি প্রতিরোধে দুদক কর্মকর্তাদের যথাযথ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে --- দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত


প্রকাশন তারিখ : 2019-03-06

আজ (০৬/০২/২০১৯) দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে এক প্রশিক্ষণ কর্মসূচিতে দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত এ মন্তব্য করেন।


তিনি বলেন, প্রশিক্ষণ কর্মকর্তাদের দক্ষতা, নৈপুণ্য এবং কর্মস্পৃহা বৃদ্ধিতে সহায়তা করে। প্রতিটি কর্মকতা-কর্মচারীকে বছরে ন্যূনতম ৫৪ ঘন্টা  অভ্যন্তরীণ প্রশিক্ষণের ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে দুদক সচিব বলেন এভাবেই প্রাতিষ্ঠানিক সক্ষমতা বিকশিত হবে।


 দেশের ভূমি ব্যবস্থাপনা সম্পর্কে আলোচনা করতে গিয়ে তিনি বলেন, এসব ক্ষেত্রে অনিয়ম হলে সরকার যেমন রাজস্ব বঞ্চিত হয়, কোনো কোনো ক্ষেত্রে পরিবেশ দূষণ, এমনকি সাধারণ মানুষ হয়রানির শিকার হন।


তিনি ভূমি ব্যবস্থাপনার  বিষয়ে কর্মকর্তাদের সঠিকভাবে প্রশিক্ষণ গ্রহণের অনুরোধ জানিয়ে বলেন,  ভূমি বিষয়ে দুর্নীতি উদঘাটন করতে হলে এখাতের খুঁটিনাটি সকল বিষয়ে জানতে হবে। এসব তদন্তে কোনো ভুল করা যাবে না। আবার মানুষকে হয়রানিও করা যাবে না।


তিনি বলেন কমিশনের কর্মকর্তাদের বিভিন্ন সেক্টরভিত্তিক প্রশিক্ষণ দেওয়ার মূলে রয়েছে সেক্টরভিডিত্ত নিখুঁত তদন্ত ও অনুসন্ধান পরিচালনা করা। ভুল করার সুয়োগ যাতে না থাকে এই উদ্দেশ্যেই কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।


কমিশনের উপপরিচালক এবং সহকারী পরিচালক পদমর্যাদার ৩০ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশগ্রহণ কনে।


এসময় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন দুদকের প্রশিক্ষণ বিভাগের পরিচালক মোঃ আবু সাঈদ ।


Share with :

Facebook Facebook